রবিবার, ৫ মার্চ, ২০১৭

ব্লগার সাংবাদিক সাকিব আহমদ মুছা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ব্লগার সাংবাদিক সাকিব আহমদ মুছা বলেছেন বর্তমান ক্ষমতাসীন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা-কে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরুধ ও তার জিরো টলারেন্স নীতি পুনর্ব্যক্ত করতে হবে।

তা না হলে বাংলাদেশে জামায়াত শিবির, হরকাতুল জিহাদ, আনসার উল্লাহ বাংলাটিম, হেফাজতে ইসলাম সহ ইসলামী সংগঠন গুলো  তারা তাদের দলকে টিকিয়ে রাখতে ভিন্ন সময় ভিন্ন নামে বা ভিন্ন রূপে বাংলার স্বাধীন মাঠিতে ধানের ছড়ার মতো দল জাগিয়ে  গুচিয়ে লাফিয়ে উঠতে পারে।

আমার মনে হয় বর্তমান ক্ষমতাসীন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ব্লগার হত্যার এই বিষয়গুলিকে অবহেলার দূষ্টিতে দেখছেন। তারই ধারা বাহিকথায় বাংলাদেশে একের পর এক বিজ্ঞান মনষ্ক লেখক ব্লগার রাজিব হায়দার-কে ১৫ ফেব্রুয়ারী ২০১৩ হত্যা করা হয়। শুধু তাই নয় ইসলামী সংগঠনগুলি আর বেশ কিছু বিজ্ঞান মনষ্ক লেখক ব্লগার-কে হত্যা করেন বাংলার মাঠিতে যেমন, অভিজিত রায় ২৬ ফেব্রুয়ারী ২০১৫, অনন্ত বিজয় দাস ১২ মে ২০১৫, ওয়াশিকুর বাবু ৩০ মার্চ ২০১৫ ইত্যাদি আরো অনেক ব্লগারকে হত্যা করা হয়।   

তাই আমি মনে করি এখন থেকে সকল মা-দের-কে সন্তানদের প্রতি দায়িত্বশীল হতে হবে। সন্তানের সঙ্গে মায়েদের বন্ধুত্বপূর্ণ বন্ধুত্ব সুলভ সম্পর্ক গড়ে তুলতে হবে। যাতে করে আর কেউ সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকাসক্তির পথে যেতে না পারে।

সন্তানের জন্য সব থেকে বড়ো বন্ধু হবেন ‘মা’। মা’য়ের কাছে সন্তান যেন নির্দ্বিধায় তার যে কোন সমস্যার কথা বলতে পারে সেই ধরনের একটা সম্পর্ক গড়ে তুলতে হবে। যেটা সব থেকে বেশি গুরুত্বপূর্ণ।’

 ‘একটা কথা মা-বোনদের বলে রাখি- বাংলাদেশে সন্ত্রাস-জঙ্গিবাদের কোন স্থান নাই। মাদকাসক্তি থেকে সন্তানদের রক্ষা করতে হবে।

‘এ জন্য সবাইকে সজাগ থাকতে হবে এবং যথাযথ ব্যবস্থা নিতে হবে। আর ছেলে-মেয়েরা যেন লেখাপড়া শিখে মানুষের মত মানুষ হয় সেদিকে দৃষ্টি দিতে হবে।

লেখক: ব্লগার সাংবাদিক সাকিব আহমদ মুছা


1 টি মন্তব্য: