রবিবার, ২০ নভেম্বর, ২০১৬

মৌলবাদের চাপাতিতে আলোকিত প্রাণ অনন্ত বিজয় দাশ সহ অন্যান্য ব্লগার ও লেখকদের হত্যার বিচারের দাবিতে

লেখক: সাকিব আহমদ মুসা

অনন্ত বিজয় এর মত আরো অনেক মুক্তচিন্তার লেখক ব্লগার-কে বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠার জন্য রক্ত দিতে হয়েছে মৌলবাদীদের চাপাতির হাতে। আর ইতি মধ্যে কিছু মুক্ত চিন্তার লেখক ব্লগার প্রানে বাঁচার ভয়ে নিজ দেশ ছেড়ে পালিয়ে যাচ্ছে ইউরোপ আমেরিকাতে। মৌলবাদীরা ব্লগার ও লেখকদের কারনে ইসলাম ধর্ম নিয়ে এতটা হুমকির মুখে পড়ে গেছে এখন, ইসলাম ধর্মীয় গোস্টিগুলোর এমন ধারনার সাথে একমত বলেই বাংলাদেশ ছুট্ট রাষ্ট্রে এক বছর পার হয়ে গেলে ও অনন্ত হত্যার চার্জশিট দাখিল করার প্রয়োজনীয়তা অনুভব করছে না রাষ্ট্রে ।

বাংলাদেশকে ইসলামী গোস্টিগুলোর রাষ্ট্রে ধর্মীয় অমানবিক পথে কায়েম করার লক্ষ্যে প্রচ্ছন্ন করার সহযোগীতার কারনেই হত্যাকারীরা পালিয়ে যাচ্ছে ইউরাপ আমেরিকার মতো অন্যান দেশগুলিতে। আর দেশ রক্ষার দায়িত্বে থাকা পুলিশ বাহিনী সন্দেহভাজন ভাবে  পালিয়ে যাবার সময় আটক ও করছেন অনেক কে। এমনকি আটককৃত অভিযুক্তরা জামিন নিয়ে বের হয়ে নতুন করে  বিজ্ঞান মনষ্ক লেখক ব্লগার দেখে দেখে হত্যাকাণ্ডে লিপ্ত হচ্ছে ইসলামী জঙ্গী গোষ্টীরা। বাংলাদেশ রাষ্ট্র নির্বিকার, খুনীদের আটক করে বিচারের ব্যবস্থা না করে মুক্তিচিন্তকদের লেখা খতিয়ে দেখার কথা বলে খুনীদের হত্যার মাধ্যমে মৌলবাদীদের ইসলাম ধর্ম প্রতিষ্ঠায় উৎসাহ দিচ্ছে।

মুক্তচিন্তার লেখক ব্লগার অনন্ত বিজয় সহ অন্যান্য ব্লগারদের হত্যা করে মুক্তচিন্তাকে বাঁধাগ্রস্থ করা যাবে না, এটাই প্রমাণিত। এখন শতশত অনন্তের জন্ম হচ্ছে মুক্তচিন্তার পতাকা হাতে নিয়ে প্রতিটা অনন্তের হত্যার পর ।

রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় বাংলাদেশে অনন্তদের মত নতুন প্রজন্মের বুদ্ধিজীবি হত্যার এবং হত্যাকান্ডের সহযোগীদের বিচার একদিন হবেই। নিজামীদের মত পরিণতি একদিন ভোগ করতেই হবে অনন্ত বিজয়’দের হত্যার সাথে জড়িতদের। যেভাবে বিচার হচ্ছে মুক্তিযুদ্ধের সময়ে বুদ্ধিজীবিদের হত্যার।

আমরা এখনো আশা করছি, সরকার ধ্বংসের পথ পরিহার করে অনন্ত বিজয়সহ সাম্প্রতিক সময়ে সকল মুক্তচিন্তক হত্যার বিচার করে শুভবুদ্ধির পরিচয় দেবে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন