বুধবার, ৩১ আগস্ট, ২০১৬

আমি হজ্ব ও জামায়াতের ঘোর বিরুধী

আমি হজ্ব ও জামায়াতের ঘোর বিরুধী

প্রতি বছর বাংলাদেশের মোটা অংকের টাকা হজ্বের নাম ধারণ করে চলে যাচ্ছে দূর দেশ সৌদি আরব। এতে সৌদি আরব অনেক লাভমান।

সম্পাদক নোটব্লগার সাংবাদিক সাকিব আহমদ মুছা' নিজওয়েবসাইট থেকে প্রকাশ করা হলো।  

কিন্তু একবারও বাংলাদেশের কিছু সংখ্যাক মুসলমানরা ভাবেন না  যে, বাংলাদেশের অনেক লোক না খেয়ে অনাহারে রাস্তায় জীবন যাপন করছেন।

তাই আমার মতে বাংলাদেশের মুসলমানরা হজ্বের পেছনে টাকা ব্যয় না করে, ঐ রাস্তায় থাকা মানুষগুলোর বিষয় গুলি, আপনাদের একবার ভেবে দেখা উচিত। কিন্তু আমি মনে করি যারা আপনারা হজ্ব করেন বা হজ্বের উদ্যোশ্যে মোটা অংকের টাকা ব্যায় করেন, আপনাদের ধারনা একটাই, মানব সেবা না করে,  হজের উদ্যোশ্যে টাকা ব্যায় করে, সৌদি আরব গিয়ে হজ্ব করলেই স্বর্গে চলে যাবেন। কিন্তু না হজ্বের চেয়ে উত্তম ও স্বর্গীয় কাজ হলো মানব সেবা। আমি মনে করি যদি ঈশ্বর থেকেই থাকেন তাহলে তিনি মানুষের মধ্যেই লোকিয়ে আছেন।


তাই আমি মনে করি হজ্বের নামে সৌদি আরব গিয়ে বাংলার টাকা ব্যয় করে সৌদি আরবকে লাভমান করার কোন প্রয়োজন হয় না। প্রতি বছর বাংলাদেশ থেকে বেশ কিছু মোটা অংকের টাকা হজ্বের নাম ধারন করে চলে যাচ্ছে দূর দেশ সৌদি আরব ।

আমার ধারনা আজ পর্যন্ত হজ্ব করে কোন লোক লাভমান হতে পারে না। বরং শুধু শুধুই নিজের দেশেরে টাকা হজ্বের নামে সৌদি আরব গিয়ে ব্যয় করে তাদের কে লাভমানি করা। হজ্ব না করে অনেকেই মানব সেবা করে আমার জানামতে ঈশ্বরের কৃপায় উপকৃত হয়েছেন।


তাই আমি হজ্ব ও জামায়াত বিরুধী হজ্ব জামায়াত সম্পর্কে আপনাদের মতামত জানতে চাই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন