বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০১৬

Reporters sans frontières এরপ্রতি সাংবাদিক সাকিব আহমদ মুছা'র কৃতজ্ঞতা প্রকাশ

Reporters sans frontières এরপ্রতি সাংবাদিক সাকিব আহমদ মুছা'র কৃতজ্ঞতা প্রকাশ

মো: সাকিব আহমদ মুছা
জন্ম স্থান: বাংলাদেশ
পেশা: সাংবাদিক

আমি বর্তমানে দুটি খবরের কাগজের অর্থাৎপত্র-পত্রিকার ফ্রান্স প্রতিনিধি সাংবাদিক।

সম্পাদক নোটব্লগার সাংবাদিক সাকিব আহমদ মুছা' নিজওয়েবসাইট থেকে প্রকাশ করা হলো।  

প্রিয় স্যার, আশা করি আপনারা আমার সম্পর্কে জানেন আর জেনেছেন আমার পেশা সাংবাদিকতা আর সাংবাদিকতা করতে গিয়ে ১৪ই ফেব্রুয়ারী ২০১৫তে বাংলাদেশে অনেক সমস্যার সম্মুখীন হই। তাই বিগত ২৫ জুলাই ২০১৫তে আমি বিভিন্ন সমস্যা নিয়ে বাংলাদেশ ত্যাগকরি তার পরিপ্রেক্ষিতে ২৫ আগষ্ট ২০১৫তে মানবাধিকারের প্রধান দেশ হিসাবে বিবেচিত করে ফ্রান্স-কে আমার আশ্রয়ের প্রধান বসবাসের স্থান হিসাবে নির্ধারন করি। তাই আজ আমি ফ্রান্সে সল্প সময়ের আইন-আনুগ অনুযায়ী স্মরনার্থী হিসাবে বিবেচিত।

কিছু দিন আগে ফ্রান্সের রাজধানী প্যারিসের বাহিরে (plage boulogne sur mer) বাংলাদেশ কমিউনিটির নিউজ সংগ্রহ করতে গেলে আমি একটি হামলার শিকার হই। আমার বর্তমান বাসস্থান ফ্রান্সের রাজধানী প্যারিসের অভারভিলা তাই আপনাদের Reporters sans frontières এর পরামর্শ অনুযায়ী অভারভিলার পুলিশের কাছে একটি জিডি করি আমার নিরাপত্তার জন্য কারন আমি সব সময় সাংবাদিক হিসাবে মাটে ঘাটে কাজ করি। আর আপনারা নিশ্চই জানেন সাংবাদিকরা সব সময় হুমকি নিয়ে কাজ করেন।

তাই আমি আশা করি আপনারা যেহেতু সাংবাদিক সে ক্ষেত্রে আপনারাও আমার ভাই। কারন আমিও আপনাদের মতো একজন ছোট খাট সাংবাদিক। ফ্রান্সে আমি সততার সাতে মানুষের অধিকার আদায়ের স্বার্থে কাজ করবো। ও ফ্রান্সে অস্তিতি শীল কারীদের বিরুদ্ধে আমি আমার খবরের কাগজের প্রতি আমার কলম নিরপেক্ষ ভাবে কাজ করবে। ফ্রান্সে অস্তিতিশীল কারীদের বিরুদ্ধে আমি যখন লিখব তখন হয়তো আমাকে অনেক বিপদের সম্মুখীন হতে হবে তাই আমি আশকরি আপনারা আমার পাশে থাকবেন সব সময়।  আমি মানবাধিকারে বিশ্বাসী। আমার চিন্তাধারা এখন থেকে শুরু করে ফ্রান্স সহ বিশ্বের সব মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে কাজ করা। ও ফ্রান্সে যদি কেউ অস্থিতিশীল পরিবেশ সৃষ্ট করে এমনকি সাধারণ মানুষের জন মনে আতংক সৃষ্টি করে, আতংক সৃষ্টির লক্ষ্যে কাজ করে তাহলে আমি অপরাধিদের বিচারের মুখামুখি করানোর জন্য ফ্রান্স পুলিশের সহযোগী হয়ে সততার সাথে বিভিন্ন সমস্যার বিষয় গুলি ভিবিন্ন মিডিয়ায় প্রকাশ করবো। 



আপনারা Reporters sans frontières আমার বিপদের সময় পাশে দাড়ানোর জন্য ও সু- পরামর্শ দিবার জন্য আপনাদের অনেক ধন্যবাদ জানাই।

আশা করি আজকের মতো আপনারা ভবিষ্যতেও আমি সাংবাদিকতা করতে গিয়ে যে, কোন বিপদে আপদে পড়লে আপনারা আজকের মতো আজীবন আমার পাশে থাকবেন।

আর আমি গতকাল আপনাদের হাতের লেখা একখানা ডিজিটাল কার্ড ও চিটি  পেয়েছি কার্ডে ও চিটিতে উল্লেখ করা আমাকে আপনাদের Reporters sans frontières  এর সদস্য করা হয়েছে যদিও আমি চিটির লেখা পড়তে পারিনি ও বুঝতে পারিনি তারপর অন্যকে দিয়ে পড়িয়ে কিছুটা হলেও বুজতে পারছি চিটিতে লেখা আমার সাংবাদিকতার কাজের অনেক বেশ কিছু নিয়ম কানুনও আছে আমাকে আপনাদের সদস্য করার জন্য ও পরামর্শ দিবার জন্য আপনাদেরকে অনেক ধনবাদ জানাই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন