মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬

ফ্রান্সের রাজধানী প্যারিসের অভারভিলা'র থানায় পুলিশের কাছে একটি মাত্র সাধারণ ডাইরী।

লেখক: মো: সাকিব আহমদ মুছা

আমার নিরাপত্তার জন্য শুধু মাত্র ফ্রান্সের রাজধানী প্যারিসের অভারভিলা'র থানায় পুলিশের কাছে একটি মাত্র সাধারণ ডাইরী করছি । সমস্যা হলো আমাকে হামলা কারি জঙ্গীরা ছিলো অপরিচিত ও হামলাটা হয় ১৬ জুলাই ২০১৬ইং স্বরলিপি সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠীর অনুষ্ঠানে স্থান plage boulogne sur mer) নামক সমুদ্র সৈকতে রাতের অন্ধকারে তবে ওদের ছবি মাত্র প্রকাশ করছি। ঘটনার স্থলে ফ্রান্সের স্থানীয় পুলিশ দুইজন জঙ্গীকে গ্রেফতারও করে। কিন্তু দু:খের বিষয় কিছু প্রভাবশালী বাংলাদেশি লোকজন পুলিশের কাছ থেকে আমার বিষয়টা ওরা খতিয়ে দেখবে বলে আমাকে আক্রমন কারি অপরাধী ইসলামী জঙ্গীদের ছাড়িয়ে আনে। পুলিশ আমাকে বলছিল মামলা করার জন্য মামলা না করার কারন হলো উক্ত ঘটনার স্থান ফ্রান্সের বড়ার এলাকা অর্থাৎ আউট প্যারিস আর আমি থাকি প্যারিস। তাছাড়া আমি ফ্রান্সের ভাষা ও জানিনা পুলিশের অনেক প্রশ্নের জবাবদিহিও করতে পারি না। তাই আমি ন্যায় বিচার থেকে বঞ্চিত হলাম। তাদের টার্গেট ছিলো আমাকে হত্যা করা ভাগ্য ক্রমে আহত অবস্থায় প্রানে বাঁচলাম।

সম্পাদকনোটব্লগার সাংবাদিক সাকিব আহমদ মুছা'র নিজ ওয়েবসাইট থেকে প্রকাশ করা হলো।       

উক্ত ঘটনার পরের দিন সারাদিন আমি অপেক্ষা করি প্রভাবশালী বাংলাদেশীদের, যারা ফ্রান্স পুলিশের কাছ থেকে আমাকে আক্রমন কারি দুই জঙ্গীদের ছাড়িয়ে আনে। প্রভাবশালী কিছু সংখ্যাক বাংলাদেশীরা পুলিশকে বলছিল আমার পুরো ঘটনার বিষয়টা খতিয়ে দেখবে। কিন্তু না ঘটনা খতিয়ে দেখা তো দূরের কথা আমার কোন খোঁজ খবরও নেয়নি তারা। পরে আমি যখন পুরো ঘটনার নিউজ পাবলিষ্ট করি তখন আমাকে জঙ্গীরা একের পর এক ফেইসবুকএ কমেন্ট করে হুমকি দিতে থাকে ও নাম পরিচয় ছাড়া আরোও অন্যান্যরা ফেইসবুকএ কমেন্ট করে দেখা করার কথা বলে, এমনকি আমার মোবাইল নাম্বার চায়ও তারা। কিন্তু আমি তাদের পরিচয় জানতে চাইলে তারা তাদের পরিচয় দিতে অন ইচ্ছুক। এমনকি শেষ পর্যায় ফেইসবুক থেকে তারা তাদের কমেন্ট গুলি মুছে ফেলে।

কিন্তু দু:খের বিষয় আজও পর্যন্ত আমি আমাকে হামলাকারীরার ছবি ছাড়া নাম পরিচয় আদো বলতে পারনী এমনকি এখন পর্যন্ত তার কোন ন্যায় বিচারও পাইনি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন