শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০১৬

ফ্রান্সে জঙ্গী হামলার শিকার হলেন ব্লগার সাংবাদিক সাকিব আহমদ মুছা কিন্তু আদো তার কোন বিচার নেই।

বিগত 16 জুলাই , 016 ইং তারিখে ফ্রান্সের (সৈকত Boulogne) স্থানে , জঙ্গী হামলার শিকার হন মুক্তচিন্তার লেখক ব্লগার সাংবাদিক সাকিব আহমদ মুছা. এছাড়া 011 সাল থেকে বাংলাদেশে জঙ্গীগোষ্ঠির চাপাতি দ্বারা হত্যা করা হয় বেশ কিছু মুক্তচিন্তার লেখক ব্লগার. ফ্রান্সের স্বরলিপি সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠীর অনুষ্ঠানে 16 জুলাই , আউলাকেশের অপরিচিত পাঁচজন যুবক এসে ফটোনিউজবিডি ডটকম ' প্যারিস প্রতিবেদক ব্লগার সাংবাদিক করেছেন মো : সাকিব আহমদ মুছা - কে ডেকে নিয়ে ইসলাম বিরুধী লেখার বেশ কিছু অভিযোগ এনে ছবি তুলার বাহানা করে কিছু কথা কাটাকাটির মাধ্যমে অঘ্যাত একস্থানে নিয়ে তাকে হত্যার উদ্যোশ্যে বেশ কিছু কিল , গুশি লাতি মারে মারতে শুরু করে এমনকি একপর্যায় আহত হয়ে মাঠিতে লুটিয়ে পড়েন ব্লগার সাংবাদিক সাকিব আহমদ মুছা এমনকি বলতে থাকেন আমাকে বাঁচও আমাকে বাঁচও এই বলে চিৎকার করলে এক পর্যায় জুড়ো হতে থাকেন আশপাশরে বেশ কিছু স্থানীয় জনতা . জঙ্গীদের ইচ্ছা ছিল ব্লগার সাংবাদিক সাকিব আহমদ মুছা - কে হত্য করা. কিন্তু ভাগ্যক্রমে স্থানীয় ফরাসী নাগরিকগণরা ব্লগার সাংবাদিক সাকিব আহমদ মুছা " চিৎকার শুনে উক্ত ঘটনার স্থানে এলে একপর্যায় ঘটনার দৃশ্য দেখে স্থানীয় ফরাসী নাগরিকগণ আকোলাবদ্ধ হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন. স্থানীয় ফরাসীদের সহযোগীতায় জঙ্গীদের হাত থেকে প্রানে বাঁচলেন ব্লগার সাংবাদিক করেছেন মো : সাকিব আহমদ . মুছা ঘটনার অনুসন্ধ্যানে বুঝাযায় ওরা আসলে বাংলাদেশী জঙ্গী নাগরিক আন্তর্জাতিক অপরাধ চক্রের ঘনিষ্টজন. তাদের ইচ্ছাছিলো ফটোনিউজবিডি ডটকম ' প্যারিস প্রতিবেদক ব্লগার সাংবাদিক সাংবাদিক করেছেন মো : সাকিব আহমদ মুছা - কে হত্যা করা ফ্রান্সে অস্তিতিশীল পরিবেশ সৃষ্টি করা.

হত্যা করতে ব্যার্থ হয়ে পকেটের বেশ কিছু টাকা মোবাইল ফোন চিনিয়ে নেয়। এমনকি হাতের পঞ্চাশ হাজার টাকা দামের নিকন ক্যামের চিনিয়ে নেবার জন্য বেশ কিছু চেষ্টা করে ব্যার্ত হয়ে দুখণ্ড করে।


ঘটনার একপর্যায় ব্লগার সাংবাদিক মো: সাকিব আহমদ মুছা কান্নার চিৎকারে দু:খে দুখী হয়ে আতংকে কাঁদতে শুরু করেন ফরাসি নাগরিকগন আশপাশের লোকজন। এসময় স্থানীয় কর্তব্যরত পুলিশ বাহিনী এসে পুরো ঘটনার স্থান আশপাশের লোকজনের মনে শান্তি ফিরিয়ে আনেন। এমনকি উক্ত ঘটনার স্থল থেকে দুইজন বাংলাদেশী জঙ্গীকে ফ্রান্সের স্থানীয় পুলিশ বাহিনী গ্রেফতারও করেন।


শুধু তাই নয় উক্ত ঘটনার পর আমি যখন আমার খবরের কাগজে অর্থাৎ পুরো ঘটনার বিষয়ের নিউজ পত্র-পত্রিকায় পাব্লিস্ট করি তার পর থেকে আমাকে তারা অন্যান্যরা নাম পরিচয় না দিয়ে জঙ্গীরা ফেইসবুক বিভিন্ন আইডি থেকে তাদের সাথে দেখা করারা কথা বার বার বলে। কিন্তু আমি তাদের পরিচয় জানতে চাইলে পরিচয় দিতে না রাজ। এমন কি আমাকে আক্রমন কারি পাঁচ জনের মধ্যে কে আমাকে বেশি মারছে সেটাও জঙ্গীরা ফেইসবুকে উল্লেখ করছে তাদের ফেইসবুক এর স্ট্যাটাসেও প্রমান করে তারা যে আমাকে হত্যা করতে চেয়েছিল।


কিন্তু দু:খের বিষয় আজও পর্যন্ত আমার উপরোক্ত জঙ্গী হামলার বিষয়ের কোন বিচার পেলাম না। তাই আমি সব সময় আতংক নিয়ে চলা ফেরা করি। আমার ধারনা ওদের পিছনে বড় ধরনের কোন না কোন জঙ্গী সংগঠন আছে।



আমি সমস্থ সোসাল মিডিয়ার সাংবাদিক ব্লগার মানবাধিকারে ভাইদের প্রতি বিশ্বাসী। তাই আমি মনে করি আপনারা যদি আমার এই অভিযোগ খানা কোন সোসাল মিডিয়ার সাংবাদিক, ব্লগার মানবাধিকার সংগঠনের কর্মী, সদস্য বা বিশিষ্ট জন পান তাহলে আমি আশা করি আপনারা আমার এই উপরোক্ত বিষয়গুলির ন্যায় বিচার পাওয়ার লক্ষ্যে আমাকে একটু হলেও আপনারা যে যে ভাবে পারেন একটু হলেও সহ-যোগীতা করবেন।










কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন