রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৬

স্কুলছাত্র তুহিন অপহরণকারীদের শাস্তির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন সমাবেশ

বিশ্বনাথ উপজেলার লামাকাজি রাগিব রাবেয়া স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর মানবিক বিভাগের ছাত্র মোঃ তাওহিদ আহমদ তুহিন (১৫) অপহরণকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে শনিবার দুপুরে লামাকাজির আকিলপুরে বিশ্বনাথ ও সদর এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বক্তারা স্কুল ছাত্র তুহিন অপহরণের সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে বিচার করার জন্য প্রশাসনের কাছে দাবী জানান। হাজী চাঁন মিয়ার সভাপতিত্বে, সুলতান খান এর পরিচালনায় মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন লামাকাজি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন দলা মিয়া, মোগলগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এ কে এম আব্দুল্লাহ, শাহ জামাল নুরুল হুদা, বর্তমান চেয়ারম্যান সামছুল ইসলাম টুনু, চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ ইরন মিয়া, মাসুক মিয়া, মহানগর আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক আমির আহমদ মোস্তফা, আওয়ামীলীগ নেতা আছন মিয়া, আব্দুল বাছিত, রইছ আলী, তাজউদ্দিন খান শিশু, বিশিষ্ট মুরব্বী ফজলু মিয়া, হাজী আমজাদ আলী, হাজী আব্দুর জব্বার, বশির মেম্বার, মুক্তার আলী মেম্বার, মখলিছ আলী, আব্দুর রহিম, তেরা মিয়া, মাওলানা আজিজ আহমদ, হাজী আব্দুল মালিক, মুক্তিযোদ্ধা নুর মিয়া, মোগলগাঁও ১নং ওয়ার্ড সদস্য রফিকুল ইসলাম মামুন, ২নং সদস্য নিজাম উদ্দিন, সুন্দর আলী, বিএনপি নেতা এ কে এম দুলাল, আব্দুল কাইয়ূম, আঙ্গুর মিয়া তুষার, লিটন আহমদ, মনির উদ্দিন, ইব্রাহিম মিয়া, বাশির মিয়া, আমির আলী, জয়নুদ্দিন, শাহিনুল ইসলাম শাহিন প্রমুখ। মানববন্ধনে উত্তর সুরমা ইসলামীক একাডেমি, সৈদরপুর ইসলামী দাখিল মাদ্রাসা, দশগ্রাম বাজার উচ্চ বিদ্যালয়, আমানতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, লামা আকিলপুর সরাকারী প্রাথমিক বিদ্যালয় এর শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকগণ অংশ গ্রহণ করেন।
উল্লেখ্য সিলেট সদর উপজেলার মোগলাগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লামা আকিলপুর গ্রামের সাবেক মেম্বার আশিক মিয়ার ছেলে তুহিনকে গত ২৩ ফেব্রুয়ারী মঙ্গলবার বিকেলে স্কুল থেকে বাড়ী ফেরার পথে সিলেট-সুনামগঞ্জ সড়কের গোলচন্দ বাজার এলাকা থেকে কৌশলে সংঘবদ্ধ সন্ত্রাসীচক্র মোগলগাঁও ইউনিয়নের মোল্লারগাঁও গ্রামের বতু মিয়ার ছেলে ইয়াকুব আলী (২৮), খিত্তারগাঁও গ্রামের সমছুল হকের পুত্র সাইফুল (২৯), লামাকাজি ইউনিয়নের মাহতাবপুর গ্রামের গিয়াস মিয়ার পুত্র রুবায়েল (২৫) গাড়ীতে তুলে অপরণ করে নিয়ে বিভিন্ন জায়গায় ঘোরাঘুর পর সন্ধ্যায় অন্ধকার নেমে আসার সাথে তাকে মোল্লারগাঁও গ্রামের একটি নির্জন এলাকায় নিয়ে গাছের সাথে বেধে মারপিট করে এবং তার বড় ভাইয়ের কাছে মোবাইল ফোনে ২ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। এ সময় অপহরণকারীরা তুহিনকে তার ভাইয়ের কাছে টাকা আনার কথা বলতে বলে। টাকা না দিয়ে তাকে প্রাণের মারা হুমকী দেয়। এক পর্যায় তুহিন তার বাধন খুলে দিয়ে সে ভাইকে টাকা আনার কথা বলবে বলে প্রস্তাব করে। অপহরণকারীরা তার বাধন খুলে দেয় এবং ফোনে কথা বলতে বলে। এ সময় তুহিন সুযোগ বুঝে দৌড় দেয়। তার পেছনে অপহরণকারীরা ধাওয়া করলে সে দৌড়ে এক বাড়ীতে প্রবেশ করলে সন্ত্রাসীরা পেছন থেকে পালিয়ে যায়। এ ঘটনায় তুহিনের পিতা আশিক মিয়া বাদী হয়ে জালালাবাদ থানায় একটি অভিযোগ দায়ের করেন। তথ্ সংগহকারী আলোক চিএ সাকিব আহমদ মুছা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন