শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৬

ছিনতাইয়ের অভিযোগএবার ময়মনসিংহে এতিম শিশুকে নির্যাতন

ছিনতাইয়ের অভিযোগে এবার ময়মনসিংহে সাদ্দাম নামে ১২ বছরের এক এতিম শিশুকে অমানুষিক নির্যাতন করা হয়েছে। বুধবার দুপুরে শহরের পাটগুদাম বাসস্ট্যান্ডে কয়েকজন মিলে শিশুটিকে লাঠি দিয়ে বেধড়ক পেটায়। পরে এর ভিডিও ছড়িয়ে পড়লে শহরে তোলপাড় সৃষ্টি হয়।
এ ঘটনায় নির্যাতিত শিশুটির মা বাদী হয়ে অজ্ঞাত ৫ জনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।
ময়মনসিংহ শহরের পাটগুদাম এলাকায় সাদ্দামের ওপর নির্যাতন চালায় স্থানীয় কয়েকজন প্রভাবশালী। ছিনতাইয়ের অভিযোগ এনে প্রায় আধাঘণ্টা ধরে শিশুটিকে লাঠি দিয়ে বেধড়ক পেটানো হয়।
এ সময় শিশুটি হাতে-পায়ে ধরে আর্তনাদ করলেও নির্যাতন থেকে রেহাই মেলেনি।
পরে শিশু নির্যাতনের ভিডিও ধারণ করে ছড়িয়ে দেয়া হলে শহরে তোলপাড় সৃষ্টি হয়। নির্যাতনের শিকার শিশু সাদ্দাম শহরের কৃষ্টপুর সরকারি বস্তিতে থাকে। সে বস্তিবাসী পারভীন আকতারের ছেলে। আর নির্যাতনকারী সফিরউদ্দিন সরু কৃষ্টপুর দক্ষিণপাড়া কমিউনিটি পুলিশের উপদেষ্টা এবং ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি।
এদিকে আওয়ামী লীগ নেতা সফির উদ্দিন সরু সাংবাদিকদের বলেন, ওই এলাকায় এক নারীর মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার অপরাধে সাদ্দামকে আমি চড় থাপ্পড় দিয়েছি। সে ‘পেশাদার ছিনতাইকারী’। পরে তাকে থানায় পুলিশের হাতে সোপর্দ করি।
অপরদিকে ছেলের ওপর নির্যাতনকারীদের শাস্তির দাবি জানিয়েছেন শিশু সাদ্দামের মা।
এ ঘটনায় নির্যাতিত শিশুটির মা বাদী হয়ে অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে বৃহস্পতিবার রাতে কোতোয়ালি মডেল থানায় একটি মামলা দায়ের করেন।
ঘটনাস্থল পরিদর্শন করে এ ঘটনায় জড়িত নির্যাতনকারীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন জেলা মানবাধিকার কমিশনের সাবেক সহ-সভাপতি এডভোকেট এমদাদুল হক মিল্লাত।
প্রসঙ্গত, ময়মনসিংহ শহরের কৃষ্টপুর এলাকার বস্তিতে বসবাসকারী শিশুটির বাবা গত এক মাস আগে মারা গেছেন। ২ সন্তান নিয়ে হতদরিদ্র মা কাগজ কুড়িয়ে সংসার চালান।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন