শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৬

শাবিপ্রবি’র জন্মদিন আজ

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: —
আজ পহেলা ফাল্গুন। শাহজালাল বিশ্ববিদ্যালয় দিবস। ১৯৯১ সালের এই দিনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম শুরু হওয়ার পর সাফল্যের সাথে ২৫ বছর পেরিয়ে আজ ২৬ তম বসন্তে পদার্পন করল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
প্রতিবারের মত এবারও বর্ণাঢ্য আনন্দর‌্যালী,অনুষ্ঠান এবং নানা আয়োজনের মধ্য দিয়ে আজ পালিত হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী।

শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো.আমিনুল হক ভুইয়ার নের্তৃত্বে আনন্দ র‌্যালীটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদনি করে শেখ ওয়াজেদ মিয়া আই.আই.সি.টি ভবনের সামনে এসে এক সমাবেশে মিলিত হয়। পরে কেক কেটে দিবসটির আনন্দ ভাগাভাগি করে নেয় শাবিপ্রবি পরিবার। এছাড়া বিশ্ববিদ্যালয় দিবসে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন আনন্দ অনুষ্ঠানের আয়োজন করেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে উপাচার্য ড. মো. আমিনুল হক ভূইয়া সংপ্তি বক্তব্যে সকলকে বিশ্ববিদ্যালয় দিবস ও ১লা ফাল্গুনের শুভেচ্ছা জানান এবং বিশ্ববিদ্যালয়কে আরো সামনে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন।
উল্লেখ্য, ১৯৯১ সালের ১লা ফাল্গুন পদার্থ,রসায়ন ও অর্থনীতি এই বিশ্ববিদ্যালয়ে ৩টি বিভাগে ১২০ জন শিার্থী নিয়ে বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক শিা কার্যক্রম শুরু শাবিপ্রবি। বর্তমানে এই ২৬টি বিভাগে প্রায় ১০হাজার শিক্ষার্থী রয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন