মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০১৬

প্যারিসে সংবর্ধিত হলেন চ্যানেল আই ইউরোপের ম্যানেজিং ডাইরেক্টর ও ইউকে বাংলা প্রেসক্লাবের সভাপতি রেজা আহমদ ফয়ছল চৌ: সোয়েব

প্যারিসে সংবর্ধিত হলেন চ্যানেল আই ইউরোপের ম্যানেজিং ডাইরেক্টর ও ইউকে বাংলা প্রেসক্লাবের সভাপতি রেজা আহমদ ফয়ছল চৌ: সোয়েব

সাকিব আহমদ মুছা, প্যারিস (ফ্রান্স) থেকে : চ্যানেল আই ইউরোপের ম্যানেজিং ডাইরেক্টর ও ইউকে বাংলা প্রেসক্লাবের সভাপতি রেজা আহমদ ফয়ছল চৌ: সোয়েব;র  সম্মাননা সংবর্ধনা উপলক্ষ্যে, ফ্রান্স, প্যারিস-বাংলা প্রেসক্লাব এর উদ্যোগে, এক সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি সংবর্ধিত চ্যানেল আই ইউরোপের ম্যানেজিং ডাইরেক্টর ও ইউকে বাংলা প্রেসক্লাবের সভাপতি রেজা আহমদ ফয়সল চৌ: সোয়েব;র বক্তিতায় বলেন সাংবাদিকগন হচ্ছেন গন মানুষের বন্ধু কেননা সাংবাদিকরা দেশ, জাতী ও গণ মানুষের অধিকার আদায়ের স্বার্থে নি:শ্বার্থ ভাবে অমরন নিরলশ ভাবে কাজ করে যাচ্ছে।

সাংবাদিকরা হচ্ছেন পৃথিবীর শ্রেষ্ঠ প্রেমিক, আর সেই সাংবাদিকদের আজ একের পর এক করা হচ্ছে হত্যা, দেয়া হচ্ছে মিথ্যা মামলা, জেল, জুলোম, নির্যাতন ইত্যাদি।

তার একটাই কারন হচ্ছে সাংবাদিকরা কাজ করেন গণমানুষের ন্যায় বিচার আদায়ের স্বার্থে, সত্য প্রকাশের আলোকে। সত্য দামাচাপা ও গন মানুষের অধিকার হরন করতে আজ সাংবাদিক গণদের উপর এই নির্যাতন জেল, জুলোম, অবিচার। তাই আমি আজ উপস্থিতি সাংবাদিকগণদের উদ্যোসে বলতে চাই সাংবাদিকরা থাকবেন নিরিপেক্ষ, নির্ধলীয় কেননা সাংবাদিকরা যদি কোন পক্ষ পাতিত্ত নেন বা দলীয় সাপোর্ট নেন তাহলে সাংবাদিকদের কাছ থেকে সাধারন মানুষ জন যে, সত্য ঘটে যাওয়া ঘটনা গুলি গণমাধ্যমে আসার কথা তা জাতী ন্যায় বিচার থেকে হারাবে। তাই আমি মনে করি সাংবাদিকরা আমরন নিরিপেক্ষ নির্ধলীয় থাকবেন ও সত্য ঘটে যাওয় ঘটনা গুলি মিডিয়াতে ধরে তুলবেন।

এমনকি সাংবাদিকদের নিরাপত্তার স্বার্থে প্রমানাধির প্রেক্ষাপটে নিজ নিজ স্থান থেকে দায়িত্ব অব্যাহত রাখবেন। দেশও জাতীর কল্যানে কাজ করে চলবেন।
  
রোববার বিকেলে প্যারিসের শাখশেল হোটেল ইবিসের বল রুমে প্যারিস-বাংলা প্রেস ক্লাব ফ্রান্স এ উক্ত সভা চলাকালে চ্যানেল আই ইউরোপের ম্যানেজিং ডাইরেক্টর ও ইউকে বাংলা প্রেসক্লাবের সভাপতি রেজা আহমদ ফয়সল চৌ: সোয়েব কে সংবর্ধনা প্রদান করে। প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি শামসুল ইসলামের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ও চ্যানেল আই ইউরোপর ফ্রান্সের প্রতিনিধি এনায়েত হোসেন সোহেলের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সভাপতি আবু তাহির, কোষাধ্যক্ষ ফেরদৌস করিম আখনজি, প্রচার সম্পাদক নয়ন মামুন, পুথি শিল্পী কাব্য কামরুল, সাংবাদিক শাহ মোহা: জাকারিয়া, সেলিম উদ্দিন, আলমাস উদ্দিন, জাকির হোসেন, আব্দুল করিম, আবুল কালাম মামুন, জহিরুল রানা, কাকন রানা, সামিউল ইসলাম, ফাতেমা নাজমিন, খন্দকার আবেদ, সাকিব আহমদ মুছা প্রমূখ।


উক্ত সভায় উপস্থিতি বক্তারা চ্যানেল আই ইউরোপের ম্যানেজিং ডাইরেক্টর ও ইউকে বাংলা প্রেসক্লাবের সভাপতি রেজা আহমদ ফয়ছল চৌ: সোয়েব;র সম্মানে বলেন, সাংবাদিক রেজা আহমদ ফয়সল চৌধুরী সুয়েব একজন নির্লোভ, সৎ, দেশপ্রেমিক, আপোষহীন কলম সৈনিক। তার চিন্তাধারা ও লেখনি দেশ প্রেমের প্রতিটি ছোয়ায় ভেসে উঠে।

বক্তারা  চ্যানেল আই ইউরোপ কর্তৃপক্ষের কাছে ফ্রান্স তথা ইউরোপের বিভিন্ন দেশে এই চ্যানেলের উপস্থিতি আরো বিস্তৃত এবং আত্মনির্ভর করার দাবী জানান।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন