বৃহস্পতিবার, ২৬ মে, ২০১৬

বাংলাদেশের পরিস্থিতিতে সাংবাদিক সাকিব আহমদ মুছার উদ্বেগ


বাংলাদেশের পরিস্থিতিতে সাংবাদিক সাকিব আহমদ মুছার উদ্বেগ

সাকিব আহমদ মুছা, প্যারিস (ফ্রান্স) থেকে :–বাংলাদেশের অবনতিশীল পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ফ্রান্স অবস্থানরত প্রবাসী বাংলাদেশি  ব্লগার সাংবাদিক মো: সাকিব আহমদ মুছা  । বৃহস্পতি বার তার নিজ ব্লগ ২৪ বিডি নিউ সিলট বাংলাদেশ নিয়মিত ব্রিফিংয়ে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে কথা বলেন, ব্লগার সাংবাদিক মো: সাকিব আহমদ মুছা।

জুলহাস মান্নানসহ ব্লগারদের হত্যা, সাংবাদিক হত্যা, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, সাংবাদিক শফিক রেহমান- শওকত মাহমুদের কারা নির্যাতন, ফাঁসির দণ্ড কার্যকর, বাংলাদেশ থেকে তুরস্কের রাষ্ট্রদূত প্রত্যাহার ইত্যাদি বিষয় উঠে আসে ।

ফ্রান্স অবস্থানরত প্রবাসী বাংলাদেশি কিছু সংখ্যাক লোক প্রশ্ন করেন, ২৪ বিডি নিউজ সিলেট বাংলাদেশের ব্লগার সাংবাদিক মো: সাকিব আহমদ মুছা-কে, দীর্ঘ দিন থেকে www.journalistsakib.blogspot.com বাংলাদেশের ওপর 'বাংলাদেশে বিচারহীনতা বিরাজ করছে' শিরোনামে নিয়মিত আপনার যে, সম্পাদকীয় প্রকাশিত হয়েছে। আপনি জানেন, দেশটিতে সমকামী সম্পাদক জুলহাস মান্নান হত্যা, ব্লগার হত্যা, সাংবাদিক হত্যা, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড এবং সরকারের হয়রানি চলছেই। বিশেষ করে বলতে গেলে, বাংলাদেশের ৮২ বছর বয়সী এক সম্পাদক এবং দেশটির সাংবাদিক ইউনিয়নের সভাপতিও জেলে আছেন। বাংলাদেশে এখন এই সবই হচ্ছে। এই বিচারহীনতা থেকে বাংলাদেশকে রক্ষা করতে জাতিসংঘের ভূমিকা কী?

এই প্রশ্নের জবাবে ব্লগার সাংবাদিক সাকিব আহমদ মুছা বলেন, বাংলাদেশে জাতিসংঘ মহাসচিবসহ সাংবাদিক ও ব্লগারদের বিরুদ্ধে চলমান এই সহিংস পরিস্থিতির বিরুদ্ধে অনেক মানবাধিকার সংগঠন তাদের উদ্বেগ প্রকাশ করেছে। তাছাড়া, সম্প্রতি যে মৃত্যুদণ্ড দেয়া হলো সেটাও আমরা দেখেছি। আমরা দেখতে চাই, দেশটির সরকার যেন এমন পরিবেশ সৃষ্টি করে যাতে আমাদের ব্লগার, সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করতে পারে।
ব্লগার সাংবাদিক  মো: সাকিব আহমদ মুছা আরেকটি প্রশ্নে বলেন, গণমাধ্যমে প্রকাশ হয়েছে যে, সম্প্রতি মৃত্যুদণ্ডাদেশকে অবিচার উল্লেখ্য করে তুরস্ক বাংলাদেশ থেকে তাদের রাষ্ট্রদূত প্রত্যাহার করে নিয়েছে। এই ব্যাপারে আপনার মন্তব্য কী?

সাকিব বলেন, এটা বাংলাদেশ ও তুরস্কের আভ্যন্তরীণ ব্যাপার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন