রবিবার, ২৭ মার্চ, ২০১৬

ফ্রান্সে মহান স্বাধীনতা দিবস পালন বঙ্গবন্ধু পরিষদ

ফ্রান্সে মহান স্বাধীনতা দিবস পালন বঙ্গবন্ধু পরিষদ 

সাকিব আহমদ মুছা ফ্রান্স থেকে- মহান জাতীয় স্বাধীনতাদিবস উদ্যাপন উপলক্ষ্যে ফ্রান্স বঙ্গবন্ধু পিরষদের উদ্যোগেhttps://journalistsakib.blogspot.com/ ফ্রান্সের রাজধানী প্যারিসের গার্দনর্দ। ফ্রান্স বঙ্গবন্ধু পরিষদ অফিসে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরে নৈশভোজের ব্যবস্থা।

গতকাল ২৬ শে মার্চ ২০১৬ সন্ধ্যা ৭ ঘটিকা হইতে রাত অন্তত ১২ ঘটিকা পর্যন্ত ফ্রান্স বঙ্গবন্ধু পরিষদ সভাপতি এবি এম শাহ্ জাহানের সভাপতিত্বে ফ্রান্স বঙ্গবন্ধু পরিষদ কমিটির সিনিয়র সহ-সভাপতি মাসুদ হায়দারের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে ছিলেন উপ ঢাকা ইউনির্ভাসিটির অধ্যাপক ও গবেষক ড.সৈয়দ কামাল, বিশেষ অতিথে-মুক্তিযোদ্ধা জনাব তসলিম হেলাল, মুক্তিযোদ্ধা শামসুল আলিম।

এছাড়া সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সালেহ আহমদ, জাহাঙ্গীর আলম, এনাম উদ্দীন, পারভেজ রশিদ খান, লিটন বড়ুয়া, জহিরুল ইসলাম রানা (সাংবাদিক), ওমর ফারুক (সাংবাদিক), সফর উদ্দীন স্বপন (প্রচার সম্পাদক ফ্রান্স), জসিম উদ্দীন সারুন, মোতালেব মিয়া, সাইফুল ইসলাম খান, শাহ্ জাহান শাহী, মাহবুবুল হক কয়েছ, আলী আজম খানসহ সাংস্কৃতিক অনুষ্ঠানে-আতাউর রহমান বেনু, মুন্নি খন্দকার ও আরো অন্যান্য বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্স।

সভা চলার প্রতমার্ধে জাতীর পিতা বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধে আত্মধান কারী সকল শহীদদের স্মরনে গভীর শোক প্রকাশ সহ শ্রদ্ধা নিবেধনের মধ্যদিয়ে স্মরণ করেন মুক্তিযুদ্ধ চলাকালীন সময় বঙ্গবন্ধুর ৯মাস জেল, স্বপরিবারে হত্যা ও বঙ্গবন্ধুর খুনী সহ মুক্তি যুদ্ধের সময় মানবতা বিরোধিদের বিচার তার সাথে স্মরণ করেন ভারতের ইন্দিরা গান্দিকে যিনি মুক্তি যুদ্ধ চলাকালে বিপুল পরিমানে বাংলাদেশি রিফুজি আশ্রয় দেন। জাতীর পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলাগড়ার। সে স্বপ্ন বাস্থবায়নে তারই সু-যোগ্য কন্যা  মাননীয় প্রধান মন্রী জন নেএী শেখ হাসিনা বঙ্গ বন্ধুর আদর্শে দিরে দিরে সোনার বাংলা গড়ার বাস্থ বায়নে ইতি মধ্যে আরো ব্যাপক পদক্ষেপ গ্রহণ সহ বাংলাদেশ সামনে এগিয়ে আসছে।

তরই আলোকে বক্তারা বলেন আজ বাংলাদেশ বিশ্বের মানচি্এ একটি স্বাধীন রাষ্টের পরিচিতি সুখি সমৃদ্ধি দেশ। বঙ্গবন্ধুর স্বপ্নে গড়া সোনার বাংলা। কিন্তু দু:খের বিষয় বাংলাদেশে এখন জঙ্গী, মৌলবাদী , ইসলাম ধর্ম নামধারী, ইসলামী ব্যাবসায়ী ক্ষমতার লোভে রাজনৈতি ফায়দা লোটার লক্ষ্য হাসিলে সাধারণ মানুষ জনের মধ্যে না না ধরনের বৃব্রান্তী সৃষ্টি করে আসছে। তাই আমাদের আওয়ামীলীগ সহ দেশের সর্বস্থরের মানুষজনের সজাগ থাকা ও নতুন প্রজন্মকে আগামীর সোনার বাংলাগড়ার লক্ষ্যে মুক্তিযোদ্ধের ইতিহাসের প্রতি অবগত করে সঠিক লক্ষ্যে এগিয়ে নেয়া। বঙ্গবন্ধুর কন্যা জননেএী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশের সর্বস্থরের মানুষজনদের সাথে নিয়ে দেশে শান্তির লক্ষ্যে দেশ থেকে জঙ্গী, মৌলবাদী , ইসলাম ধর্ম নামধারী, ইসলামী ব্যাবসায়ীদের কালো অপশ শক্তিকে দ্বংস করার লক্ষ্যে কাজ করা ।

তাছাড়া দিবসটি উপলক্ষ্যে  পরিবেশিত হয় দেশাত্ম বোধক গান, আবৃতি, নাটক ও প্রিতিভূজ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন