বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০১৬

বুকের তাজা রক্ত দেবো তবুও রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল হতে দেব না

বাংলাদেশের সংবিধান থেকে রাষ্ট্র ধর্ম ইসলাম বাতিল করার লক্ষ্যে ১৯৮৮ সালে কতিপয় হিন্দু ও নাস্তিক নেতাদের দায়ের করা একটি রিট মামলা দীর্ঘ ২৮ বছর পর পুনরায় সচল করে শুনানীর জন্য আগামী ২৭ মার্চ ধার্য করা হয়েছে। বর্তমান প্রধান বিচারপতি আসার পর স্থগিত করা রিটটি কোন উদ্দেশ্যে সচল করা হল দেশবাসী তা জানতে চায়।
সিলেটে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর নেতৃবৃন্দ আরো ক্ষোভ প্রকাশ করে বলেন, যারা বাংলাদেশের সংবিধান থেকে ইসলামকে বাদ দিতে চায়, মূলত: তারাই বাংলাদেশের প্রকৃত স্বাধীনতা বিরোধী। কেননা ইতিহাস সাক্ষী ‘বাংলাদেশ’ নামে এই দেশটি ইসলামের উপর ভিত্তি করেই স্বাধীন হয়েছে। রাষ্টধর্ম ইসলাম রক্ষায় আমরা চরমোনাইয়ের মুজাহিদরা প্রয়োজনে বুকের তাজা রক্ত ঢেলে দিবো, শহীদ হয়ে যবো তবুও সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিতে দিবনা। বক্তারা তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে আরো বলেন, বি-বাড়িয়ায় কিছু নামধারী আলেম সমাজ ইসলামী আন্দোলনের প্রার্থীর নির্বাচনী কর্মকান্ডে ঈর্ষান্বিত হয়ে মেয়র প্রার্থী হাজী সিরাজুল ইসলাম সহ তার ১০ জন কর্মীর উপর হামলা চালিয়ে আহত করে একটি বাড়িতে অবরুদ্ধ করে রাখে এবং তাদের ব্যবহৃত একটি মোটর সাইকেল ভাংচুর করে। যা কোন কোন মুসলমান করতে পারেনা।
বৃহস্পতিবার বাদ আছর সিলেট নগরীর কোর্ট পয়েন্টে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর আয়োজিত সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল না করার দাবীতে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। সিলেট মহানগর সভাপতি মুফতী মোঃ ফখরুদ্দীনের সভাপতিত্বে ও সেক্রেটারী ডা. রিয়াজুল ইসলাম রিয়াজের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিলেট জেলা সভাপতি মাওলানা জিল্লুর রহমান, সহ-সভাপতি আলহাজ¦ আব্দুল করিম, সেক্রেটারী নযির আহমদ, ইসলামী শ্রমিক আন্দোলন জেলা সভাপতি আলহাজ¦ ফজলুল হক, সেক্রেটারী হেলাল আহমদ, ইশা ছাত্র আন্দোলন জেলা সভাপতি সোহেল আহমদ, মহানগর সভাপতি মুহা. মাহমুদুল হাসান প্রমুখ। সাকিব আহমদ মুছা সিলেট থেকে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন