শনিবার, ১২ মার্চ, ২০১৬

সিলেটে সাবেক মন্ত্রী হাফিজ: কাউন্সিল শেষে বিএনপির আন্দোলন মার্চ ১২, ২০১৬

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীর বিক্রম বলেছেন- মুক্তিযোদ্ধারা যে স্বপ্ন নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিলেন সে স্বপ্ন আজ ধ্বংসের পথে। মুক্তিযোদ্ধাদের স্বপ্নের সমাধী ঘটিয়েছে বর্তমান স্বৈরাচারি আওয়ামী লীগ সরকার। তিনি বলেন, বাংলাদেশের কোথাও গণতন্ত্র নেই। সর্বত্রই চলছে স্বৈরতন্ত্র। বিএনপির আসন্ন জাতীয় কাউন্সিল শেষে আসছে হাসিনা হঠানোর আন্দোলন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া আন্দোলনের ডাক দিবেন। এ আন্দোলনের মাধ্যমেই স্বৈরাচারি শেখ হাসিনাকে ক্ষমতা থেকে উৎখাত করা হবে। তিনি বলেন, মুক্তিযোদ্ধা এখনও ট্রেনিং জমা দেননি। বিএনপির প্রতিষ্ঠাতা ও রণাঙ্গণের মুক্তিযোদ্ধা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়তে মুক্তিযোদ্ধা প্রয়োজনে আবারো রাজপথে লড়বেন। তিনি শনিবার সন্ধ্যায় সিলেট নগরীর দরগা গেইটস্থ একটি হোটেলের কনফারেন্সরুমে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল সিলেট জেলা শাখার কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরোও বলেন, বর্তমান প্রধান বিচারপতি এস কে সিনহার মন্তব্য টেনে তিনি বলেন বিচারপতি বলেছিলেন অবসরের পরে বিচারপতিরা রায় লিখলে তারা ফৌজধারি দন্ডবিধিতে অপরাধী। বিএনপি ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন এ বক্তব্যের জন্য বিচারপতিকে ধন্যবাদ জানান।
বিভিন্ন মামলায় বিএনপি শীর্ষ নেতাদের অযথা হয়রানি করা হচ্ছে। মঈন উদ্দিন- ফখরুদ্দিনের আমলে শেখ হাসিনা ও খালেদার বিরুদ্ধে মামলায় করা হয়েছিল। কিন্তু হাসিনার বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলো হাওয়ায় উড়ে গেছে। আর খালেদা এখনো আদালতে গিয়ে হাজিরা দিচ্ছেন। এ কেমন বিচার ব্যবস্থা? প্রশ্ন রেখে হাফিজ এর অবসান ও নিরপেক্ষ বিচার ব্যবস্থার দাবি জানান।
বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সিলেট জেলার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও সদস্য সচিব এডভোকেট শামীম সিদ্দিকী পরিচালনায় প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ (বীর বিক্রম) উপরোক্ত কথাগুলো বলেন।
কর্মী সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইব্রাহীম (বীর প্রতিক), বাংলাদেশ মুক্তিযোদ্ধা দল কেন্দ্রীয় সংসদের সভাপতি ইশতিয়াক আজিজ ইলফাত, সিলেট-৪ আসনের সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম, মুক্তিযোদ্ধা দল কেন্দ্রীয় সংসদের ১ম যুগ্ম সাধারণ সম্পাদক সাদেক আহমদ খান, সিলেট জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট এটিএম ফয়েজ, সদর থানা বিএনপির সাবেক সভাপতি শাহ জামান নুরুল হুদা, জিয়া সংসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সৈয়দ নাজমুল আহসান, সহ-সভাপতি আব্দুর রহমান রিপন, জেলা মুক্তিযোদ্ধা দলের সিনিয়র যুগ্ম আহবায়ক এডভোকেট আনোয়ার হোসেন, সুহাদ রব চৌধুরী, আব্দুর রহিম মল্লিক, আক্তর হোসেন মিন্টু, প্রভাষক রুমেল এস এম পীর, মোঃ শাহজাহান, শাহপরান থানার সভাপতি গিয়াস উদ্দিন খান, সাধারণ সম্পাদক শামীম হেলালী, সিনিয়র সহ-সভাপতি ফখর উদ্দিন পংকি, সহ-সভাপতি ফরিদ মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক এস এম শহিদুরুর রহমান সাংগঠনিক সম্পাদক এস এ সাহেদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক নোমান উদ্দিন রিপন, প্রচার সম্পাদক রুমেল আহমদ রিপন, বিশ্বনাথ উপজেলা সভাপতি আব্দুর রাজ্জাক, কলমদর আলী, আব্দুর রহিম শিকদার, আব্দুল গণি, চেরাগ আলী, বিয়ানীবাজার উপজেলার সভাপতি মানিক মিয়া, অহিদ তালুকদার, জাকারিয়া আহমদ, মুর্শেদুর রহমান পলু, জকিগঞ্জ উপজেলার সভাপতি চেরাগ আলী,সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, শফিকুর রহমান, জৈন্তাপুর উপজেলার সভাপতি গোলাম হোসেন, সাধারণ সম্পাদক এবাদুর রহমান, বিমান বন্দর থানার সভাপতি মো জাহেদ, মুক্তিযোদ্ধা দল সদস্য ইনতিয়ার হোসেন আরাফাত, সেলিম চৌধুরী, ইনতিয়াজ আলী, মোশাহিদ আলী, মির মো বাবলু, জিয়া সংসদ মহানগর সভাপতি জহিরুল ইসলাম মকর, সহ-সভাপতি আমিনুর রহমান আলম, জেলার সাংগঠনিক সম্পাদক জাবেদ হক, সহ-সম্পাদক মোজাহিদ আলী, সাদিক হোসেন এপলু প্রমুখ। সিলেট থেকে সাকিব আহমদ মুছা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন