বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০১৬

৭ মার্চ দায়সারা ভাবে পালন করলো ফ্রান্সএ অবস্থানরত আওয়ামী লীগ

সাকিব আহমদ মুছা ফ্রান্স থেকে:— ফ্রান্সএ অবস্থানরত বর্তমান ক্ষমতাশীন বাংলাদেশ  আওয়ামী লীগের নেতা কর্মীরা মনের মধ্যে ক্ষুব্ধ ৭ মার্চ ঐতিহাসিক পালনে ব্যর্থতায়।
৩০ লক্ষ শহীদের রক্তে মাখা রঞ্জিত স্বাধীন বাংলাদেশের ঐতিহাসিক অবধানের পিছনে যে দিনটির ভুমিকা সবচেয়ে বিশাল সেই ৭ মার্চ দায়সারা জনিত ভাবে পালন করলো ফ্রান্সএ অবস্থান রত বর্তমান ক্ষমতাশীন আওয়ামী লীগের নেতা কর্মীরা।
বিগত সোমবার ৭ মার্চএর ঐতিহাসিক দিন উপলক্ষ্যে প্যারিসের একটি রেস্তোরায় গুটিকয়েক নেতা কর্মীদের উপস্থিতিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ফ্রান্সএ অবস্থানরত আওয়ামী লীগের দূরদীনের কান্ডারাী এক সময়ের সংগ্রামী বীর সৈনিক সিনিয়র সভাপতি ও সাধারন সম্পাদক গন সভায় উপস্থিত ছিলেন। এসময় সভায় বক্তারা বলেন নেতা  কর্মীদের এমন নগণ্য উপস্তিতি আবারও দলের মধ্যে সাধারণ সম্পাদকের গ্রহণযোগ্যকে প্রশ্ন বিদ্ধ করল। সাপ্তাহিক ছুটির দিন রবিবার হওয়া সত্ত্বেও নেতা কর্মীদের এমন নগণ্য উপস্তিতি অনেকের কাছেই বিস্ময়কর ঠেকেছে। ফলে সাধারণ নেতা কর্মীরা তাদের ক্ষোভ প্রকাশের পাশাপাশি দল ও দলের আদর্শের প্রতি সাধারণ সম্পাদকের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলেছেন।
দায়সারা ভাবে অনুষ্ঠিত এ আলোচনা সভার ছবির একাংশে দেখা যাচ্ছে স্বাধীন বাংলাদেশের স্থপতি ও জাতির পিতা বাংলাদেশের দুর্দীনের কান্ডার গণ মানুষের বন্ধু ‘বঙ্গবন্ধু ‘ শেখ মুজিবুর রহমানের আলো্কচিত্রটির একটি কোনা মুচড়ে আছে। আলোচনা সভার টেবিলের সামনে কোনো দর্শক নেই।
ঐতিহাসিক ৭ মার্চের মতো একটি দিন বাংলাদেশ বর্তমান ক্ষমতাশীন আওয়ামীলীগে ঘরোয়াভাবে পালন ও বঙ্গবন্ধুকে বিশ্বের দরবারে কি মর্যাদায় উপস্থাপন করা হলো সেটা নিয়ে ফ্রান্স আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের মাঝে বিরুপ নিরাসতা দেখা গেছে।
আগামী ২৪শে এপ্রিল ফ্রান্সএ আওয়ামী লীগের সম্মেলনের দিন ধার্য্য করা হয়েছে। সম্মেলনের পুর্বে এভাবে দলীয় নেতাকর্মীকে আড়ালে রেখে গুরুত্বপুর্ণ দিনটি ঘরোয়াভাবে পালন করায় ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের গ্রহণযোগ্যতা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন